image
শ্রীমদ্ভাগবতে শ্রীকৃষ্ণের যে ভবিষ্যদ্বাণী বর্তমানে সত্য প্রমাণিত | Hinduwap.com |
252 days ago
ভাগবত পুরাণ। বাঙালি তথা বৈষ্ণব হিন্দুদের মাঝে সবচেয়ে জনপ্রিয় ধর্মগ্রন্থ। ভগবান শ্রীকৃষ্ণের জীবনী গ্রন্থও বলা যায় এই ভাগবত পুরাণকে। বেদ তথা সনাতন ধর্মের মূল শিক্ষাগুলোও এখানে উপস্থাপন করা হয়েছে সাবলীলভাবে। তাইতো এতো বেশি জনপ্রিয় এই গ্রন্থটি। আজ থেকে প্রায় পাঁচ হাজার বছর আগে রচিত এই গ্রন্থের শেষ অংশে আমরা দেখতে পাই ভগবান শ্রীকৃষ্ণ দ্বাপর যুগের শেষে কলিযুগের আগমনে পৃথিবীর অবস্থা কেমন হবে সে সম্পর্কে ভবিষ্যদ্বাণী করেছেন। আশ্চর্য হলেও সত্য যে শ্রীকৃষ্ণের সেই সুপ্রাচীন ভবিষ্যদ্বাণীগুলো আজ বাস্তবে অক্ষরে অক্ষরে ফলে গেছে।

এরকম কিছু ভবিষ্যত্‍বাণী জেনে নেওয়া যাক:<br />
* ধর্ম, সততা, পরিচ্ছন্নতা, সহ্যশক্তি, ক্ষমাশীলতা, আয়ু, শারীরিক ক্ষমতা এবং স্মৃতিশক্তি - সবই কলিযুগে সময়ের সঙ্গে সঙ্গে হৃাস পাবে।
* কলিযুগে অর্থই মানুষের একমাত্র ক্ষমতা হিসেবে বিবেচিত হবে। আইন ও সুবিচার পাওয়ার সম্ভাবনা আর্থিক ক্ষমতার সঙ্গে যুক্ত থাকবে।

* নারী-পুরুষের মধ্যে সম্পর্ক তৈরির ক্ষেত্রে অর্থ ও যৌনতাই প্রাধান্য পাবে। নারীত্ব ও পুরুষত্ব বলতে একমাত্র যৌন ক্ষমতা বোঝানো হবে। শুধুমাত্র সাদা সুতো গলায় ঝোলালেই একজন ব্রাহ্মণ হিসেবে পরিচিতি পাবে।

* মানুষের মধ্যে ধর্ম কমবে। বদলে বাড়বে ধর্মের প্রতি বাহ্যিক আড়ম্বর। উপার্জনের নিরিখেই মানুষের শিক্ষা-দীক্ষা বিবেচিত হবে। যে ছল-চাতুরি করে অনেক টাকা রোজগার করে, তাকেও সমাজে উচ্চ-পদস্থ হিসেবে দেখা হবে।

* শঠতা আর কোনও দোষ হিসেবে দেখা হবে না। টাকা না থাকলে সমাজে কোনও মূল্য থাকবে না। নারী-পুরুষের বিবাহ বন্ধনকে কেবলমাত্র মৌখিক চুক্তি হিসেবে দেখা হবে।

* দুর্নীতিগ্রস্ত মানুষের ভিড়ে এই পৃথিবী ভরে উঠবে। ছল-চাতুরির দ্বারা ক্ষমতা দেখিয়ে সমাজের যে কোনও স্তরের মানুষ রাজনৈতিক প্রতিপত্তি লাভ করতে পারে।

* খরা, মহামারীর প্রকোপে জর্জরিত হবে সাধারণ মানুষ। তার সঙ্গে বেড়ে চলা করের বোজায় গরীব মানুষের খাবার জোগানোই মুশকিল হয়ে দাঁড়াবে। কখনও অত্যধিক গরম, কখনও অতিবৃষ্টিতে জীবন বিপন্ন হবে মানুষের।

* কলিযুগে নিজের বৃদ্ধ বাবা-মার দায়িত্ব অস্বীকার করবে সন্তান।

* সামান্য কয়েকটা টাকা বা খুব ছোটখাটো ইস্যুতে মানুষ মানুষের প্রাণ নিতে দ্বিধাবোধ করবে না। সামান্য স্বার্থে ঘা লাগলে, সব পুরনো সম্পর্ক ভুলে মানুষ নিজের অতি আত্মীয়েরও চরম ক্ষতি করতে উদ্যত হয়।
Like 864 Likes



পোষ্টটি ফেসবুকে শেয়ার করুণ

Tags : শ্রীমদ্ভাগবতে শ্রীকৃষ্ণের যে ভবিষ্যদ্বাণী বর্তমানে সত্য প্রমাণিত

Site: Prev.Next.Last..1
Name:

Text:

Color