image
বিশাল শিবমন্দির বানিয়েছেন মুসলিম যুবক | Hinduwap.com |
378 days ago
Menu

আন্তর্জাতিক
শুক্রবার, ১০ জুন ২০১৬ ১৭:৪৬ ঘণ্টা
বিশাল শিবমন্দির বানিয়েছেন মুসলিম যুবক
আন্তর্জাতিক ডেস্ক, বাংলামেইল২৪ডটকম




ঢাকা: জন্ম মুসলমানের ঘরে। নিজের পরিচয়টাও দেন মুসলিম হিসেবে। তবে তিনি উপাসনা করেন এক হিন্দু দেবতার। এমনকি সেই দেবতার প্রতি ওই মুসলমান যুবকের ভক্তি এতটাই যে দেবতার সম্মানে একটি বিরাট মন্দিরই তৈরি করে ফেলেছেন তিনি।

রাজস্থানের টোঙ্ক জেলার বাসিন্দা আকবর খানের বয়স এখন ৩৯ বছর। ছোটবেলা থেকে যখনই জীবনে কোনো সমস্যায় পড়তেন মসজিদে গিয়ে প্রার্থনার পাশাপাশি শিব মন্দিরেও যেতেন আকবর।

তিনি মনে করেন, একমনে শিবকে ডাকলে জীবনের যে কোনো সমস্যারই সমাধান হয়ে যায়। আর তাই দিন দিন শিবের প্রতি আকবরের ভক্তি বাড়তে থাকে। এক পর্যায়ে শিবের একটি মন্দির নির্মাণ করবেন বলে স্থির করেন তিনি। তারপর উপযুক্ত সময় বুঝে মন্দির তৈরি করে ফেলেন।

মাস খানেক আগে রাজস্থানের ওম বিহার কলোনি অঞ্চলে উন্মোচিত হয়েছে আকবরের তৈরি করা সেই মন্দির। ভূতেশ্বর মহাদেব নামে পরিচিত মন্দিরটি গড়ে উঠেছে ১০০ বর্গমিটার এলাকা জুড়ে। শিবের নানা রূপের নানা আকৃতির মূর্তি ঠাঁই পেয়েছে সেই মন্দিরে। মূল মূর্তিটির উচ্চতা প্রায় ১০০ ফুট।

আকবর জানান, তার নিজের সম্প্রদায়ের মানুষও মন্দির তৈরিতে বাধা দেননি তাকে। আকবর বলেন, ‘শিব নামে ডাকি অথবা আল্লাহ- সবই তো এক।’
Like 741 Likes



পোষ্টটি ফেসবুকে শেয়ার করুণ

Tags : বিশাল শিবমন্দির বানিয়েছেন মুসলিম যুবক

Site: Prev.Next.Last..1